ঢাকা, ডিসেম্বর ১৬, ২০১৮, রবিবার রাত; ০৭:৩৩:৩০
বার্তা »
  

জামায়াত-শিবির নেতৃবৃন্দকে গ্রেফতার সরকারের জন্য বুমেরাং হয়েছে-শিবির সভাপতি

27 Nov 2011

.

শিবির সভাপতি ড· মু· রেজাউল করীম বলেন, আওয়ামী সরকার মনে করেছিল জামায়াত-শিবির নেতা-কর্মীদের গ্রেফতার করে সরকার নিজেদের নীল নকশা বাস্তôবায়ন করতে পারবে। কিন্তু আজ তারা নিজেরাই বুঝতে পারছে, তাদের ষড়যন্ত্র তাদের জন্যই বুমেরাং হয়েছে। আজ মগবাজারস্থ আল ফালাহ মিলানায়তনে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী দড়্গিণ আয়োজিত দিনব্যাপী শিড়্গাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মহানগরী সভাপতি আবু সালেহ মু· ইয়াহইয়ার সভাপতিত্বে  ও সেক্রেটারী সাজেদুর রহমান শিবলীর পরিচালনায় শিড়্গাশিবিরে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী অধ্যাপক মুজিবুর রহমান, শিবিরের সাবেক সভাপতি শফিকুল ইসলাম মাসুদ, কেন্দ্রীয় অফিস সম্পাদক নূর মোহাম্মদ মন্ডল প্রমুখ।
শিবির সভাপতি বলেন, শিবির আদর্শ বিশ্ববিদ্যালয় সমতুল্য একটি সংগঠন। শিবিরের একজন কর্মী একজন আদর্শ ছাত্রের পাশাপাশি একজন আদর্শ নাগরিক। সরকার চিরম্নণি অভিযানের নামে শিবির নেতা-কর্মীদের গ্রেফতার, মিথ্যা মামলা দিয়ে দমন করার ব্যর্থ চেষ্টা চালিয়েছে। ছাত্রশিবির আজ সারাদেশের মানুষের কাছে আরো গ্রহণযোগ্যতা পেয়েছে। তিনি বলেন, ছাত্রশিবিরের একজন কর্মীকে তলস্নাশি করে কখনো কোন অস্ত্র পাওয়া যাবেনা। পাওয়া যাবে ডায়রী, কলম সহ শিড়্গা উপকরণ। আজকে প্রমান হয়েছে, ছাত্রশিবিরের কর্মীরাই আগামী দিনের দেশ গড়ার কারিগর।
বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক মুজিবুর রহমান বলেন, সরকার ঈমান ও কুরআন বিহীন সংবিধান তৈরী করতে চায়। বাংলাদেশের ছাত্রজনতা জীবন দিয়ে জীবন দিয়ে হলেও তা রম্নখবে। ২৮ শে অক্টোবরের মামলা বাতিল করে তারা মানবতার সবচেয়ে বড় শত্রম্ন হিসেবে নিজেদের চিহ্নিত করেছে। দেশের জনগন জানে, বর্তমান প্রধানমন্ত্রীর উস্ড়্গানিতেই এই বর্বোরচিত হত্যাকান্ড সংঘটিত হয়েছিল।
ড· শফিকুল ইসলাম মাসুদ বলেন, জামায়াত-শিবিরের নিরপরাধ নেতা-কর্মীদের অন্যায় ভাবে গ্রেফতার করে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে। যারা আজ বিচারের নামে প্রহসন করছেন তাদের মনে রাখা উচিৎ, কিয়ামতের দিন বিচারের কাঠগড়ায় তাদেরও দাড়াতে হবে।
সভাপতির বক্তব্যে আবু সালেহ মু· ইয়াহইয়া বলেন, ছাত্রশিবিরের কারণে আজ দেশের লাখো ছাত্র নৈতিকতার আদর্শে নিজেদের গড়ে তুলেছে। মেধাবী, চরিত্রবান ছাত্রদের অন্যায়ভাবে গ্রেফতার ও ছাত্রজীবন ধ্বংসের চক্রান্তô তাদের দেশ বিরোধী কাজের সবচেয়ে বড় উদাহরণ। শিবির কর্মীরাই আগামীতে এই দেশ-জাতিকে এগিয়ে নিয়ে যাবে ইনশাআলস্নাহ।
উলেস্নখ্য কর্মী শিড়্গা শিবিরে স্বেচ্ছা রক্তদান কর্মসূচী পালিত হয়।