ঢাকা, ডিসেম্বর ১৬, ২০১৮, রবিবার রাত; ০৭:৩৩:২৭
বার্তা »
  

ঢাকা মহানগরী দড়্গিণের উদ্যোগে কর্মী শিড়্গাশিবিরে বক্তারা ইসলামী ছাত্রশিবির : দ্বীন কায়েমের জন্য নিবেদিত একটি কাফেলার নাম

27 Nov 2011

.

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী দড়্গিণের উদ্যোগে পৃথক দুটি আঞ্চলিক কর্মী শিড়্গাশিবির অনুষ্ঠিত হয়। কবি নজরম্নল ও সোহরাওয়ার্দী কলেজ অঞ্চল এবং ডেমরা ও মাতুয়াইল অঞ্চলের কর্মী শিড়্গাশিবিরে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মো· আব্দুল জব্বার। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক নিজামুল হক নাঈম, এইচআরডি সম্পাদক মো· মনির উদ্দিন মণি, ঢাকা মহানগরী দড়্গিণের সভাপতি মুহাম্মদ জহির উদ্দিন প্রমূখ। মহানগরী সেক্রেটারী শাহ মু· মাহফুজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত শিড়্গাশিবিরে ব্যবস্থাপক হিসেবে ছিলেন সাদেক বিলস্নাহ ও হাবিবুলস্না বাহার।
শিড়্গাশিবিরে বক্তুা বলেন আমাদের মনে রাখতে হবে আমরা  দুনিয়ার কোন নেতার আদর্শকে অনুসরন করিনা। আমাদের নেতা হচ্ছেন মানবতার মুক্তির অগ্রদূত মুহাম্মদ (সাঃ)। আমরা সবাই তার আনীত আদর্শকেই বিশ্বাস করি। বাংলাদেশের মুসলমানদের মধ্যে একটি বিরাট অংশ আছে যারা ইসলামের  দাওয়াত সঠিকভাবে পায়নি। আমাদের দায়িত্ব নিতে হবে তাদের কাছে ইসলামের সঠিক দায়িত্ব পৌছেঁ দেওয়ার। সাধারন ছাত্রদের মাঝে ইসলামের সঠিক দাওয়াত পৌছেঁ দেওয়ার জন্য আমাদের দাওয়তী কার্যক্রমকে আরো সম্প্রসারন করতে হেবে। সংগঠন পরিচালনার ক্ষেত্রে গতিশীলতা আনার জন্য আমাদের কথা এবং কাজই হবে আমাদের দাওয়াতি উপকরণ।  সংগঠনের মর্যাদা নষ্ট হয় এমন কাজ যাতে কেউ করতে না পারে তার জন্য সজাগ দৃষ্টি রাখতে হবে। ইসলামরে দাওয়াত সকলের মাঝে পৌছেঁ দেওয়ার যে অসীম সহসী পদক্ষেপ আমরা নিয়েছি সে কাজে সফলাতা আল্লাহর সাহায্য ছাড়া সম্্‌ভব নয়। তাই দ্বীনে কাজ এবং রাত্রে আল্লাহর সাহায্যও জন্য জায়নামাজে বসতে হবে। প্রতিটি জনশক্তিকে আমানত মনে করে তার পরিচর্যা করতে হবে। ইসলামী ছাত্রশিবির, দ্বীন কায়েমের জন্য নিবেদিত একটি কাফেলার নাম। এই কাফেলা আল্লাহর সাহয্য ছাড়া চলতে পারেনা।