ঢাকা, ডিসেম্বর ১৬, ২০১৮, রবিবার রাত; ০৭:৫৭:৪৩
বার্তা »
  

জুলুম নির্যাতন করে ইসলামী আন্দোলনকে থামানো যাবে না

27 Nov 2011

.

ঢাকা মহানগরী দক্ষিণের কর্মী শিক্ষাশিবিরে ডা· ফখরুদ্দিন মানিক
জুলুম নির্যাতন করে ইসলামী আন্দোলনকে থামানো যাবে না

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ডা· মো· ফখরুদ্দিন মানিক বলেছেন, ইসলামী ছাত্রশিবির আজ চতুর্মুখী ষড়যন্ত্র ও চ্যালেঞ্জের শিকার। আমরা বিশ্বাস করি ইসলামী আন্দোলনকে কোন জুলুম-নির্যাতন দিয়ে থামানো যাবে না। ইসলামী আন্দোালনের সাথীদের সাহসের সাথে সকল চ্যালেঞ্জের মোকাবেলা করতে হবে। আমাদের চলার পথের সকল বিরোধিতা হিম্মত ও কৌশলের সাথে মোকাবেলা করে আমাদের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে। বৈরী পরিবেশেও ধৈর্যেøর সাথে দায়ী ইলালশ্তদ্ধাহর ভূমিকা পালন করে যেতে হবে। তথ্য-প্রযুক্তির মাধ্যমে এ ষড়যন্ত্র ও চ্যালেঞ্জ আমাদের মোকাবেলা করতে হবে। সাথে সাথে উত্তম চরিত্রের মাধ্যমে সাধারণ চাত্রদেও মাঝে চারিত্রিক প্রভাব সৃষ্টি করতে হবে। ইসলামী আন্দোলনের প্রতি আবেগ, অনুভূতি ও ভালোবাসা দিয়ে কাজ করতে হবে। গত ৪ মার্চ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আল-ফালাহ মিলনায়তনে দিনব্যাপী বাছাইকৃত সাথী শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শাখা সভাপতি মুহাম্মদ জহির উদ্দীনের সভাপতিত্বে ও সেক্রেটারি শাহ মো· মাহফুজুল হকের পরিচালনায় শিক্ষাশিবিরে বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ, ড· শফিকুল ইসলাম মাসুদ, ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক নিজামুল হক নাঈম প্রমুখ।
শিবির সভাপতি আরো বলেন, ইসলামের বিরুদ্ধে এই ষড়যন্ত্র খোলাফায়ে রাশেদার যুগ হতে চলে আসছে। যুগে যুগে ইসলামী আন্দোলনের পথে যারা ত্যাগ স্বীকার করেছে তাদেও থেকে শিক্ষা নিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। ত্যাগ ও কুরবানীর মাধ্যমে শিবিরের সাথীদের ত্যাগের উত্তম নজরানা পেশ করতে হবে। তিনি বলেন, এই ত্যাগের ইতিহাস গড়ে গেছেন আমাদের শহীদেরা। শহীদ আইনুল ভাইয়ের লাশ আমরা আজো পাইনি। সেই শহীদদের অবদান ছাত্রশিবিরকে সমৃদ্ধ করেছে।
তিনি ছাত্রিশিবিরের সকল সাথী ভাইদের শপথবদ্ধ জীবন যাপনের আহবান জানান। ছাত্রশিবির সাধারণ কোন ছাত্রসংগঠন নয়। এ সংগঠন ইসলামী আদর্শে বিশ্বাসি। ইসলমাী ছাত্রশিবির এখন সকল জেল-জুলুম-নির্যাতনের চ্যালেঞ্চ মোকাবেলা করতে প্রস্তুত। ইসলামী ছাত্রশিবির ইতিবচক কার্যক্রমের মাধ্যমে সমাজকে সংস্ড়্গার করতে চায়। আমরা  দুনিয়ার কোন নেতার আদর্শকে অনুসরন করিনা। আমাদের নেতা হচ্ছেন মানবতার মুক্তির অগ্রদূত মুহাম্মদ (সাঃ)। আমরা সবাই তার আনীত আদর্শকেই বিশ্বাস করি।
শিক্ষাশিবিরে আরো আলোচনা পেশ করেন তা’মিরুল মিল্লাত মাদ্রাসার মুফতি মাওলানা মিজানুর রহমান প্রমুখ।
মহানগরী শিবির নেতা মুঈনুদ্দিন মৃধা,শাহাদাত হোসেন, মিজানুর রহমান, হাবিবুল্লাহ বাহার প্রমুখ।